কথা দিচ্ছি, আইন বিশ্ববিদ্যালয় করে দেব : প্রধানমন্ত্রী

কথা দিচ্ছি, আইন বিশ্ববিদ্যালয় করে দেব : প্রধানমন্ত্রী

বিশ্বমানের সেবা নিশ্চিতে দেশে আইন বিশ্ববিদ্যালয় করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বাংলাদেশ সুপ্রিম কোর্টে শুক্রবার (২৮ জুলাই) ‘বঙ্গবন্ধু স্মারক স্তম্ভ’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি আইন বিশ্ববিদ্যালয় ও সুপ্রিম কোর্টে আইনজীবী ভবনের দাবি তুললে শেখ হাসিনা বলেন, কথা দিচ্ছি—দেশে আইন বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি এবং আইন পেশায় বিশ্বমানের সেবা নিশ্চিত করতে আইন বিশ্ববিদ্যালয় করে দেব।

আইনজীবী ভবনের দাবির বিষয়ে সরকারপ্রধান বলেন, আইনজীবী ভবনও করে দেব, কিন্তু এখনই নয়। তবে আবার সরকারে এলে এটি করে দেব। তিনি বলেন, প্রধানমন্ত্রী হিসেবে নয়, বঙ্গবন্ধুকন্যা হিসেবে এটি আমার জন্য অনেক বড় পাওয়া। একসময় বঙ্গবন্ধুর স্মৃতিচারণও নিষিদ্ধ ছিল। আমরা সে পথ প্রশস্ত করেছি। বাংলাদেশের ইতিহাসে এটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

এ সময় সারাবিশ্বে অর্থনৈতিক মন্দা উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি ক্ষেত্রে সাশ্রয়ী হচ্ছি, মিতব্যয়ী হচ্ছি। তারপরও মানুষের চাহিদা পূরণ করছি।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, আইনমন্ত্রী আনিসুল হক, অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকিরসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন